৩১ মে থেকে সীমিত আকারে চলবে গণপরিবহন

5 7 votes
Article Rating

সরকারের নতুন সিদ্ধান্ত হলো, ৩১ মে থেকে সীমিত আকারে সীমিত যাত্রী নিয়ে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ও ট্রেনও চলবে। আজ বুধবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সরকারের এই সিদ্ধান্তের কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই নির্দেশনা দিয়েছেন। গণপরিবহনে কতজন যাত্রী চলবে, তা ঠিক করবে স্থানীয় প্রশাসন।
প্রতিমন্ত্রী বলেন, ৩০ মে ছুটি শেষ হচ্ছে। এরপর নাগরিক জীবনের সুরক্ষা নিশ্চিত করে এবং স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কমকাণ্ড এবং অফিস-আদালত সীমিত আকারে খুলে দেওয়া হবে। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো নিজ নিজ ব্যবস্থায় সীমিত আকারে খুলতে পারবে। সে ক্ষেত্রে বয়স্ক, অসুস্থ ও গর্ভবতী কর্মীরা কর্মস্থলে যাওয়া থেকে বিরত থাকবেন। এ ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরাসহ স্বাস্থ্যসেবা বিভাগের ১৩ দফা মানতে হবে।

5 7 votes
Article Rating
Subscribe
Notify of
guest
1 Comment
Newest Oldest
Inline Feedbacks
View all comments
Md.H.H.Siddique
Md.H.H.Siddique
28 days ago

NGO/MFI can take special initiative and creativity for COVID-19 pandemic. The COVID-19 pandemic in Bangladesh is part of the worldwide pandemic. The first three known cases were reported on 7 March 2020 by the country’s epidemiology institute, IEDCR. NGO can contribute on the project will support poor of the country through food supply & various education/training/awareness program and detection etc. The insufficient amount of tests performed in the country that has a population of over 160 million. Some of the deceased were treated at COVID-19 isolation centers at hospitals in the districts and others were denied treatment, though no tests… Read more »