Monday, May 16, 2022
learn microfinance
Google search engine
HomeBlogমাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি অনুমোদিত বৈধ এনজিও-Mfi প্রতিষ্ঠানের নামের তালিকা

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি অনুমোদিত বৈধ এনজিও-Mfi প্রতিষ্ঠানের নামের তালিকা

বাংলাদেশে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি কর্তৃক অনুমোদিত বৈধ প্রতিষ্ঠানের নামের তালিকা নিম্নে প্রদান করা হলো:

নোট : মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি কর্তৃক অনুমোদিত না হলে বাংলাদেশে কোনও এনজিও MFi বৈধ ভাবে মাইক্রোক্রেডিট এর কাজ করতে পারে না। বৈধ প্রতিষ্ঠান হতে হলে অবশ্যই MRA সনদ থাকেতে হবে। Microcredit Regulatory Authority – MRA, হটলাইন নম্বর- ১৬১৩৩

অথবা, ইংরেজী –

বিভিন্ন কারনে যে সকল প্রতিষ্ঠানের সনদ বাতিল হয়েছে তাদের নামের তালিকা:

এই তালিকা গুলো নির্দিষ্ট সময় পরপর আপডেট করা হয়। যে সকল প্রতিষ্ঠান সনদ প্রাপ্তির জন্য আবেদন করেছে তাদেরকে, সনদ প্রদান করার পর নতুন করে তালিকায় যুক্ত করা হয় । আবার অনেক প্রতিষ্ঠানের সনদ বিভিন্ন কারনে বাতিল করা হয়ে থাকে। যখন সনদ বাতিল করা হয় তখন বাতিলের তালিকায় যুক্ত করা হয়।

ক্ষুদ্রঋণ (Microcredit) খাতকে আরও কার্যকর ও দক্ষ নিয়ন্ত্রণের মাধ্যমে ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের জন্য সহায়ক ও সঠিক পরিবেশ তৈরি করার জন্য এমআরএ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। MRA নিয়ম মেনে, অনেক যাচাই বাছাই করে ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠানকে সনদ প্রদান করে থাকে। কোনও কারনে এই সনদ বাতিল হলে ঐ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কাজ করার ক্ষমতা হারায়। তাই প্রতিটি প্রতিষ্ঠানকে MRA বিধি মেনে কাজ করতে হয়।

তথ্য প্রাপ্তির সোর্স- Microcredit Regulatory Authority – (MRA) হটলাইন নম্বর- ১৬১৩৩

  • বাংলাদেশে Microcredit Regulatory Authority – MRA সম্পর্কে আরও বিস্তারিত জানতে চাইলে অথবা কোনও অভিযোগ থাকলে সরাসরি হটলাইন নম্বর- ১৬১৩৩ কল করুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

error: Content is protected !!